ফ্যান্টাসি কিংডম বিনোদনের আরেকটি নাম | আশুলিয়া, সাভার, ঢাকা
ফ্যান্টাসি কিংডম

ফ্যান্টাসি কিংডম বিনোদনের আরেকটি নাম | আশুলিয়া, সাভার, ঢাকা

রাজধানী ঢাকার খুব কাছে সাভারের আশুলিয়ার জামগড়ায় কনকর্ড গ্রুপের ব্যবস্থাপনায় ১৯শে ফেব্রুয়ারি ২০০২ সালে প্রায় ২০ একর জায়গা জুড়ে নির্মাণ করা হয়েছে সকলের বিনোদনের উৎস ফ্যান্টাসি কিংডম (Fantasy Kingdom) থিম পার্ক।

ছোট বড় সকলের বিনোদনকে বাড়িয়ে দিতে এখানে আছে আন্তর্জাতিক মানের মোট ২৪ ধরনের আধুনিক রাইডস সমূহ।

রাইডসগুলো হল বাম্পার কার, জুজু ট্রেন, হুআর্লি বার্ড, হাইওয়ে কনভে, দৈত্ত্য স্প্লাশ, হ্যাপি ক্যাংগারু, ইজিডিজি, সান এন্ড মুন, ৩ডি মুভি, বুল ডোজার, শান্তা মারিয়া, কিডস বাম্পার কার, ম্যাজিক কার্পেট, পনি এডভাঞ্চার, রোলার কোস্টার, স্পিড ওয়ে, ভরটেক্স টুনেল, স্কাই হুপার, বাম্পার বোট, জীপ, ইগলু হাউস, মুভিং টাওয়ার, ফেরিস হুইল, জুনিয়র ফেরিস হুইল ও মুক্তিযোদ্ধা গেম।

ফ্যান্টাসি কিংডম খোলা ও বন্ধের সময়সূচি

পর্যটকদের বিনোদন কেন্দ্র ফ্যান্টাসি কিংডম সপ্তাহের সাত দিনই খোলা থাকে। কার্যদিবসগুলোতে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত এবং সরকারি ছুটির দিনগুলোতে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সকল দর্শনার্থীদের উদ্দেশ্যে খোলা থাকে পার্কটি।

এন্ট্রি ফি বা প্রবেশ মূল্য

ফ্যান্টাসি কিংডমে ছোট ও বড়দের জন্য বিভিন্ন রাইডস ও প্যাকেজ ব্যবস্থা ভেদে টিকেট মূল্য নির্ধারিত করা আছে। শুধুমাত্র কোলের শিশু ছাড়া সকলের জন্য এই টিকেট কাঁটা বাধ্যতামূলক।

প্রাপ্ত বয়স্কদের এন্ট্রি ফি জনপ্রতি ৪০০ টাকা এবং চার ফিট থেকে কম উচ্চতার বাচ্চাদের এন্ট্রি ফি জনপ্রতি ৩০০ টাকা।

ফ্যান্টাসি কিংডমের বিভিন্ন প্যাকেজ সমূহ

পর্যটকদের কথা চিন্তা করে ফ্যান্টাসি কিংডমে আছে বিভিন্ন প্যাকেজ সেগুলো হলো,

৮টি রাইডস সহ প্রাপ্ত বয়স্কদের এন্ট্রি ফি জনপ্রতি ৮০০ টাকা (প্যাকেজ আশু)।

সকল রাইডস অর্থাৎ ৮টি রাইডস সহ চার ফিট থেকে কম উচ্চতার বাচ্চাদের এন্ট্রি ফি জনপ্রতি ৫০০ টাকা (প্যাকেজ আশু)।

প্রাপ্ত বয়স্কদের এন্ট্রি ফি ৬০০ টাকা (প্যাকেজ লিয়া)।

চার ফিট থেকে কম উচ্চতার বাচ্চাদের এন্ট্রি ফি ও সকল রাইডস (৮টি) এর টিকেট মূল্য জনপ্রতি ৫০০ টাকা (প্যাকেজ লিয়া)।

ফ্যামিলি প্যাকেজ: ৪জন সদস্যার জন্য এখানে আপনি পাচ্ছেন এন্ট্রি ফি, সর্বমোট একবার সকল রাইডসে চড়ার সুযোগ (প্যাকেজ আশু) এবং লাঞ্চ/ডিনারসহ যার প্যাকেজ মূল্য ৩৬০০ টাকা।

কম্বো প্যাকেজ: প্যাকেজটিতে আপনি পাচ্ছেন ফান্টাসি কিংডম ও ওয়াটার কিংডম এর এন্ট্রি ফি, সকল রাইডসে একবার চড়ার সুযোগ, এক্সট্রিম রেসিং এবং লাঞ্চ বা ডিনার ব্যবস্থা যার প্যাকেজ মূল্য ১৫০০ টাকা।

ওয়াটার কিংডম

নিয়মিত টিকেট মূল্য: প্রাপ্ত বয়স্কদের এন্ট্রি ফি ও একবার সকল রাইডসে চড়ার সুযোগ যার মূল্য জনপ্রতি ৮০০ টাকা।

বাচ্চাদের এন্ট্রি ফি ও একবার সকল রাইডসের মূল্য জনপ্রতি ৮০০ টাকা।  

বলা বাহুল্য যে, ওয়াটার কিংডমের এন্ট্রি টিকেটের সাথে ফ্যান্টাসি কিংডমের এন্ট্রি টিকেট সংযুক্ত থাকে।

ফ্যামিলি প্যাকেজ: পরিবারের চার জন সদস্যদের জন্য এখানে দর্শনার্থীরা পাচ্ছে ফ্যান্টাসি কিংডমে এন্ট্রি ফি, ওয়াটার কিংডমের এন্ট্রি ফি, ওয়াটার কিংডমের সকল রাইডসে যত বার খুশি চড়ার সুযোগ এবং লাঞ্চ বা ডিনারের ব্যবস্থা যার প্যাকেজ মূল্য ৪০০০ টাকা।

সকল ছাত্র-ছাত্রীদের জন্য আয়োজিত অফার

দলবদ্ধ ভাবে বিভিন্ন স্থান থেকে আসা ছাত্র-ছাত্রীদের জ্ঞানের পরিধি বিস্তৃতির জন্য এখানে আছে হেরিটেজ পার্ক যা প্রদর্শন করে নতুন প্রজন্ম জানতে পারছে অতীত-ঐতিহ্য সম্বন্ধে। মূলত বাংলাদেশের ইতিহাস ও সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দেওয়ার জন্য এখানে গড়ে তোলা হয়েছে এই হেরিটেজ পার্কটি।

বাংলাদেশের কীর্তি স্তম্ভ অনুলিপি প্রদর্শনের ফলে তারা জানতে পায় অজানা নানা তথ্য। এছাড়া তারা বিভিন্ন ছোট ছোট গ্রাম প্রদর্শন করে ধারনা লাভ করে হস্তশিল্প সম্পর্কে।

এখানে আগত ছাত্র-ছাত্রীরা আশু এবং লিয়ার সাথে সাক্ষাৎ করতে পারে এবং তার স্মৃতিস্বরূপ তাদের সাথে ছবি তুলে রাখতে পারে।

এছাড়া এখানে এসে শিক্ষার্থীরা কাছ থেকে দেখতে পাবে একাধারে কৃত্রিম জাতীয় স্মৃতিসৌধ, আহসান মঞ্জিল, চুনাখোলা মসজিদ, কান্তজীর মন্দির, জাতীয় সংসদ ভবন, ষাট গম্বুজ মসজিদ, পাহাড়পুর বৌদ্ধবিহার, সীতাকোট বিহার, পুটিয়া রাজবাড়ি, গ্রিক মেমোরিয়াল ইত্যাদি।

রাইডসের মধ্যে আছে কফি কাপ, ফ্যামিলি রোলার কোস্টার, পাইরেট্ট শিপ, ফ্যামিলি ট্রেন, ড্রাই স্পাইড, প্যাডেল বোট, জায়ান্ট ফেরিস হুইল, ফ্লুম রাইড ইত্যাদি। 

কর্পোরেট অফিসের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা

কর্পোরেট অফিসের যেকোনো আয়োজন যেমন সেমিনার, পিকনিক, মিটিং, ওয়ার্কশপ এর জন্য আছে ১০০০+ অতিথির আসন ব্যবস্থার কনফারেন্স রুম। অথবা পারিবারিক বিয়ে, জন্মদিন, ফ্যামিলি গেট টুগেদার করতে চাইলে এখানে আছে সুন্দর ব্যবস্থা। 

খাবার ব্যবস্থা

দূর-দূরান্ত থেকে আসা দর্শনার্থীদের কথা বিবেচনা কর খাবারের জন্য এখানে বেশ কিছু ভালো মানের রেস্টুরেন্ট আছে।

আশুলিয়া ক্যাসেল রেস্টুরেন্টঃ এখানে আপনি পাচ্ছেন দেশি ফুড সহ থাই ও ইন্টারন্যাশনাল মেন্যুতে খাবার ব্যবস্থা।

ওয়াটার টাওয়ার ক্যাফেঃ মূলত এই ক্যাফেতে বারবিকিউ ফুড ও পিজা পাওয়া যায়।

রোলার কোস্টার ষ্টেশনঃ এখানে ক্ষুধার্ত দর্শনার্থীদের জন্য আছে স্পাইসি ফ্রাইড চিকেন, বার্গার ইত্যাদি ফাস্টফুড জাতীয় খাবার।

থাকার স্থান

আনন্দ ও বিনোদনের সীমানাকে আরও বাড়িয়ে দিতে চাইলে যারা ফ্যান্টাসি কিংডমে থাকতে চান তাদের জন্য এখানে আছে সর্বমোট ৬০ কক্ষ বিশিষ্ট ৩ তারকা মানের মোটেল আটলান্টিক রিসোর্ট হোটেল।

রিসোর্ট ব্যবস্থাপনা কর্পোরেট পিকনিক, বিয়ে, জন্মদিন, মিটিং, সেমিনার, সভা, ওয়ার্কশপ, স্কুল, কলেজ বা বিশ্ববিদ্যালয়ের পুনর্মিলনী আয়জনের ব্যবস্থা করে থাকে। এখানে একসাথে মোট ৬০০০ অতিথির এরেঞ্জমেন্ট করা যায়। রিসোর্টে বিভিন্ন অনুষ্ঠানের দিনে সাধারন দর্শনার্থীদের প্রবেশ বন্ধ থাকে যা আগে থেকে পত্রিকায় বিজ্ঞাপনের মাধ্যমে জানিয়ে দিয়ে দেওয়া হয়।

রিসোর্ট আটলান্টিসের রুম ভাড়া

রুম ক্যাটাগরি দৈনন্দিন ভাড়া
স্যুইট ৮৫০০ টাকা
সুপার ডিলাক্স ৬৫০০ টাকা
ডিলাক্স ৫৫০০ টাকা
ষ্ট্যাণ্ডার্ড ৪৭০০ টাকা

অন্যান্য সুবিধাসমূহ

পার্কের ভিতরে রেস্টুরেন্ট ও ফাস্টফুডের শপ থাকায় দর্শনার্থীদের কষ্ট করে বাহিরে যেতে হয় না।

সকলের জন্য আছে গাড়ি পার্কিংয়ের সুবিধা।

পার্কের ভিতরে ২৪ ঘণ্টা প্রহরী থাকার ফলে দর্শনার্থীদের কোন প্রকার ঝামেলা পোহাতে হয় না।

যাওয়ার উপায়

নিজস্ব গাড়ি হলে খুব সহজে ও কম সময়ে ঢাকা-আশুলিয়া মহাসড়ক অতিক্রম করে আপনি পৌঁছে যাবেন ফ্যান্টাসি কিংডম।

এছাড়া আপনি চাইলে বাসে করে কম খরচে যেতে পারেন। মতিঝিল থেকে মঞ্জিল পরিবহন বা হুইল লাইন্স ওয়াটার কিংডম করে মগবাজার, মহাখালী, উত্তরা, আশুলিয়া পাড় হয়ে আপনি চলে যেতে পারেন বিনোদনের আরেক রাজ্যে ফ্যান্টাসিতে। হানিফ মেট্রো সার্ভিসে করে যেতে চাইলে ভাড়া জনপ্রতি ৪০ থেকে ৫০ টাকা করে মতিঝিল থেকে উঠে একদম ফ্যান্টাসির প্রধান ফটোকে পৌঁছে যাবেন।

অথবা আপনি যদি মিরপুর১, ২, ১০, ১৩, ও ১৪ নাম্বার থেকে যান তাহলে ইতিহাস, আলিফ বা মোহনা পরিবহনে করে সরাসরি ফ্যান্টাসি কিংডম যেতে পারবেন।

যোগাযোগের ঠিকানা

আপনি যদি আরো বিস্তারিত জানতে চান তাহলে সরাসরি যোগাযোগ করুন এই ঠিকানায়

ফ্যান্টাসি কিংডম কমপ্লেক্স
ঢাকা-আশুলিয়া হাইওয়ে, জামগড়া, আশুলিয়া, সাভার, বাংলাদেশ।

হেড অফিস
কনকর্ড ইন্টারটেনমেন্ট কোং লি,
কনকর্ড সেন্টার (৭ম তলা)
৪৩ উত্তর বাণিজ্যিক এলাকা
গুলশান-২, ঢাকা-১২১২, ঢাকা, বাংলাদেশ।
Tel: 880-2-9896482, 880-2-8833786
Mobile: 01913531378, 01939912533, 01913531387
Email: : fantasykingdom@concordgroup.net
Website: www.fantasy-kingdom.net.bd

জনপ্রিয় আরো কিছু জায়গা সম্পর্কে জানতে ভিজিট করুন: 

আমাদের এই পোস্টটি যদি আপনার ভ্রমনের ক্ষেত্রে কিছুটা হলেও উপকারে আসে এবং ভালো লেগে থাকে তাহলে পোস্টটি লাইক দিতে ভুলবেন না। এবং পোস্টটি শেয়ার করে আপনার আশেপাশের সবাইকে জানার সুযোগ করে দিন।


বি.দ্র. একটি সুন্দর প্রকৃতি ও পরিবেশ আমাদের দেয় একটি প্রাণবন্ত জীবন। আর এই সুন্দর পরিবেশটিকে সংরক্ষণ করার দায়িত্বটাও একান্ত আমাদের। তাই দয়া করে সেখানে কেউ মাটিতে কিছু ফেলবেন না,গাছপালা ছিঁড়বেন না এবং পরিবেশ নোংরা করবেন না। সর্বোপরি আমাদের এই সুন্দর পরিবেশকে আরও সুন্দর রাখার চেষ্টা করবেন।  

ভ্রমণ সম্পর্কিত নতুন নতুন জায়গার আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন। 

আপনার পছন্দের জায়গাগুলো যেখানে আপনি এখনও ভ্রমন করেন নি তবে সেখানে যেতে চান! এরকম নিজের সব পছন্দের স্থানগুলোর নাম লিখে ও কিভাবে যেতে হবে তার সকল তথ্যসমূহ জানতে হলে আমাদের ফেসবুক গ্রুপে হেল্প পোস্ট করুন। আমরা আপনার পছন্দের স্থানগুলোর সকল তথ্য দিতে সচেষ্ট থাকবো সর্বক্ষণ।

আর হ্যা, অবশ্যই আপনার বিশ্ব ভ্রমন অভিজ্ঞতাটি আমাদের ফেসবুক গ্ৰুপে শেয়ার করতে ভুলবেন না।

Leave a Reply