কাপ্তাই লেক ভিউ আইল্যান্ড | ছোট ছোট টিলা ঘেরা অসম্ভব সুন্দর একটি জায়গা
লেক ভিউ আইল্যান্ড

কাপ্তাই লেক ভিউ আইল্যান্ড | ছোট ছোট টিলা ঘেরা অসম্ভব সুন্দর একটি জায়গা

কাপ্তাই লেক ভিউ আইল্যান্ড বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে কাপ্তাই লেকের এই দ্বীপটিতে ২০১৭ সালের ৪ অক্টোবর উদ্ভোধন হয়। বিশাল আকাশের নিচে গাঢ় নীল পানি। চারিদিকে শুধু নীলালয়ের দোলা। হ্রদের পাড়ে ছোট ছোট টিলা ঘেরা একটি পরিত্যক্ত ক্যাম্পে গড়ে তোলা হয়েছে লেক ভিউ আইল্যান্ড।

নাগরিক কোলাহল ছেড়ে আপনি ইচ্ছা করলেই পরিবারের সদস্যদের নিয়ে যেকোনো মুহুর্তে ঘুরে আসতে পারেন এই প্রাকৃতিক সৌন্দর্যময় এই মনোরম পরিবেশে। নৌকা নিয়ে হ্রদের পানিতে ঘুরতে বের হলেই চোখে পড়ে পাহাড়ি টিলার গায়ে বড় আকারে ইংরেজি অক্ষরে লেখা লেক ভিউ আইল্যান্ড।

পানি থেকে টিলার উপরে যাওয়া ইট কংক্রিটের তৈরি সিঁড়ি বেয়ে উঠতেই দেখা মিলবে চারপাশে সবুজ গাছে ঘেরা কটেজ। যার নাম রিসোর্ট কর্নফুলী। কটেজ পার হয়ে পা বাড়ালেই পানিতে ভাসমান কাঠের তৈরি বিশাল বজরা। যার নাম রাখা হয়েছে নীলকৌড়ি।

কর্নফুলী রিসোর্ট
কর্নফুলী রিসোর্ট

পাশাপাশি দুটি টিলার চার একরের অধিক এলাকাটি নিয়ে তৈরি হয়েছে এই পর্যটন এলাকাটি। ইয়োলো ও অরেঞ্জ জোন নামে দুটি টিলায় শিশুদের জন্য তৈরি করা হয় কিডস কর্নার।

সারি বাধানো সব গাছ। গাছের উপর আছে মাচাংঘর। একটি মাচাংঘর থেকে অন্য মাচাংঘরে যেতে তৈরি করা হয় কাচের ঝুলন্ত সেতু। স্বচ্ছ কাচের ওপর দিয়ে হাটার অনুভূতি অন্য রকম। রোমাঞ্চপ্রিয় মানুষের জন্য বিনোদনের সেরা স্পট।

চারিদিকে লেকের পানি, তার মাঝে একখন্ড দ্বীপ। দেখতে কিযে সুন্দর! এখানে আপনি চাইলে তাঁবুতে রাত্রি যাপন করার সুব্যবস্থা আছে। ইচ্ছে করলে বড়শি দিয়ে হ্রদে মাছ ও ধরতে পারেন। সেখানে সুইমিংপুলের সুব্যবস্থা আছে। সাত বছরের শিশুদের জন্য রয়েছে ৫০ শতাংশ ছাড়। সেনা সদস্যদের তৈরি স্পেশাল মিষ্টি, চটপটি, ভুনা খিচুড়ি খেতে পারবেন।

কিভাবে যাওয়া যায় তা নিয়ে চিন্তা করছেন?

ঢাকা থেকে সরাসরি চট্টগ্রাম এর উদ্দেশ্যে ছেড়ে যাওয়া বাসগুলোতে করে সরাসরি চলে আসতে পারেন চট্টগ্রাম বাস স্ট্যান্ড। চট্টগ্রাম থেকে কাপ্তাই জেটি ঘাঁট এলাকায় যেতে সময় লাগবে প্রায় ২ ঘণ্টা। সেখানে যেয়ে সিএনজি,অটোরিক্সা,গাড়ি অথবা কাপ্তাই লাইনের বাসে যেতে পারেন লেক ভিউ আইল্যান্ড।

অথবা চাইলে লেক ভিউ আইল্যান্ডে যোগাযোগ করার জন্য ফোন করলে তারা তাদের ওখান থেকে জেটি ঘাটে “নীলকৌড়ি” নামের বোট পাঠিয়ে দেয়।

লেক ভিউ আইল্যান্ডে এন্ট্রি ফি মাত্র ১৫০ টাকা। আর হ্যাঁ বলে রাখা ভালো যে, জেটি ঘাঁট থেকে লেকে আসার জন্য সেই বোটটি এন্ট্রি ফি এর সাথে সংযুক্ত।

লেক ভিউ আইল্যান্ড মূলত ৫০ জনের জন্য সুন্দর একটি পিকনিক স্পট। সরকারি ছুটি বাদে অন্যান্য দিনগুলোতে এক দিনের জন্য সুন্দর এই স্পটটি ভাড়া নিতে চাইলে খরচ পড়বে মাত্র ১০ হাজার টাকা। আর সরকারি ছুটির দিনগুলোতে ভাড়া নিতে চাইলে ১৫ হাজার টাকার মধ্যে এক দিনের জন্য স্পটটি ভাড়া নিতে পারবেন। সদস্য সংখ্যা যদি ৫০ জনের বেশি হয় তাহলে জন প্রতি খরচ ২৫০ টাকা লাগবে।

খুব কম সময়ে আপনার ভ্রমণকে আরও সুন্দর ও আকর্ষণীয় করে তোলার জন্য লেক ভিউ আইল্যান্ড এর একটি মুহূর্তই যথেষ্ট।

বিভিন্ন রিসোর্ট সম্পর্কে আরো জানতে, ভিজিট করুন:

পোস্টটি ভালো লেগে থাকলে অবশ্যই লাইক দিন ও শেয়ার দিয়ে অন্যদের জানার সুযোগ করে দিন।


বি.দ্র: আপনার পছন্দের জায়গাগুলো যেখানে আপনি এখনও ভ্রমন করেন নি তবে সেখানে যেতে চান! এরকম নিজের সব পছন্দের স্থানগুলোর নাম লিখে ও কিভাবে যেতে হবে তার সকল তথ্যসমূহ জানতে হলে আমাদের ফেসবুক গ্রুপে হেল্প পোস্ট করুন। আমরা আপনার পছন্দের স্থানগুলোর সকল তথ্য দিতে সচেষ্ট থাকবো সর্বক্ষণ।

আর হ্যা, অবশ্যই আপনার বিশ্ব ভ্রমন অভিজ্ঞতাটি আমাদের ফেসবুক গ্ৰুপে শেয়ার করতে ভুলবেন না।

Leave a Reply